• সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ মেসির ছেলে বলে কথা—নাটমেগ করার পর ফাউলের শিকার, এরপরও গোল ক্রিকেট বিশ্বকাপ জেতার চেয়ে অলিম্পিকে পদক জেতা অনেক বড় ব্যাপার—বললেন মাশরাফি তিন সপ্তাহ পর কোচের দেখা পেলেন বাবর-শাহিনরা ম্যানচেস্টার সিটি যে ৫ কারণে প্রিমিয়ার লিগ জিতল যেভাবে পারফর্ম করেন, এবার সেভাবে চান না মেহেদী ক্লপের কথা বলতে গিয়ে চোখ ছলছল গার্দিওলার ক্লপ বিদায়ী বক্তব্যে বললেন, ‘আমিও কাঁদব’ কলকাতার দুশ্চিন্তা: ১০ দিনের বিরতি, সল্টের অভাব পূরণের চ্যালেঞ্জ ভারতের নাগরিকত্ব লাভের পর প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার পদ স্থগিতের পর ডিপজল জানালেন, ‘নিপুণের পেছনে বড় শক্তি আছে’ ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা অমিতাভ-অনিলের পথে হাঁটলেন জ্যাকি প্রথমবার ওয়েব সিরিজে এলিটার গান বার্বি সেজে বিপাকে কিয়ারা! হীরামান্ডি অভিনেত্রী শারমিনের স্বামী ৫৩,৮০০ কোটি রুপির মালিক!

সাংবাদিক নির্যাতন নিপীড়নে গভীর উদ্বেগ বিএফইউজে’র

জেড, ইসলাম বাবু॥ করোনা পরিস্থিতিতেও ঢাকাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন নিপীড়নের ঘটনা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে গ্রেফতারকৃত সাংবাদিকদের মুক্তিসহ মামলা হামলা বন্ধের দাবি জানিয়েছে বিএফইউজে । ৬ মে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মহমুদ এক বিবৃতিতে এ দাবি জানান। তারা বলেন, গত ৩ মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে সীমান্ত এলাকা থেকে গ্রেফতার দেখিয়ে যেভাবে তাকে চোর ডাকাতের মত পিঠ মোড়া করে বেঁধে আনা হয়েছে, তা দেখে যে কোনো সভ্য সমাজের মানুষের মাথা লজ্জায় ও প্রচণ্ড ঘৃণায় মাথা হেট হয়ে যাবে। নেতৃদ্বয় বলেন, পুলিশ আইনানুগভাবে নিরপেক্ষ হয়ে দায়িত্ব পালন করবে এটাই কাম্য। কিন্তু কাজলের প্রতি পুলিশের আচরণ দেখে মনে হয় কাজল যেন পুলিশের বা প্রতিপক্ষ।বিশ্ব মুক্তগণমাধ্যম দিবসে কাজলের প্রতি পুলিশের এই আচরণের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেশ বিদেশের বিবেকবান মানুষ তীব্র ঘৃণা ও নিন্দা জানিয়েছেন।

তারা বলেন, ২০১৮ সাল থেকে শুরু করে গত এপ্রিল পর্যন্ত সারাদেশে ১৮০ জন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটা নিরাপত্তা আইন ও ৫৭ ধারায় মামলা হয়েছে। এসব মামলায় সাংবাদিকদের যে প্রক্রিয়ায় গ্রেফতার ও নির্যাতন করা হয়েছে তা ন্যায় বিচারের অবমাননা। বিএফইউজে নেতৃদ্বয় আরো বলেন, কাজল ছাড়াও ঢাকায় জাগো নিউজ এবং বিডি নিউজের সম্পাদকের বিরুদ্ধে তুচ্ছ বিষয়ে মামলা দায়ের, নরসিংদীতে তিন সাংবাদিককে গ্রেফতার এবং সর্বশেষ সিলেটে একটি পত্রিকার সম্পাদক মাহতাবকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে। এসব বিষয়ে সংশ্লিষ্টদের কাছে জানতে চাইলে, জবাব আসে “আইন তার নিজস্ব গতিতে চলে।প্রশ্ন হচ্ছে কাজলের প্রতি যে ব্যবহার করা হয়েছে সেটা কি আইনের নিজস্ব গতি ? সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা তুচ্ছ ঘটনার মামলাগুলো অবিলম্বে প্রত্যাহার এবং বিশেষ ব্যবস্থায় জরুরি ভিত্তিতে নিষ্পত্তি করার দাবি জানান বিএফইউজের নেতৃদ্বয়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.